Friday, March 22, 2024

old age pension new list 2024 || বৃদ্ধ ভাতা/বিধবা ভাতা/প্রতিবন্ধী ভাতা নতুন তালিকা প্রকাশ হলো!!

  banglaprakalpa.in       Friday, March 22, 2024
আপনি কি বৃদ্ধ ভাতা/বিধবা ভাতা/প্রতিবন্ধী ভাতা আবেদন করেছেন, যদি আবেদন করে থাকেন old age pension new list 2024 নতুন তালিকা প্রকাশ হয়েছে। আপনার নাম এই "wb old age pension new list 2024" নতুন লিস্টে রয়েছে কিনা কীভাবে দেখবেন? 
আজকের এই প্রতিবেদন এর মাধ্যমে আমরা old age pension new list বা বৃদ্ধ ভাতা/বিধবা ভাতা/প্রতিবন্ধী ভাতা নতুন তালিকা প্রকাশ হয়েছে সেই লিস্ট কিভাবে দেখবেন, মোবাইল এর মাধ্যমে সরাসরি অনলাইন দেখতে পাবেন।
old age pension new list 2024


old age pension বা বৃদ্ধ ভাতা/বিধবা ভাতা/প্রতিবন্ধী ভাতা আসলে কি? 

পশ্চিমবঙ্গ সরকার তথা সারা ভারতের সমস্ত বয়স্ক মানুষ এর পাশাপাশি বিধবা ও প্রতিবন্ধীদের যে প্রকল্প বা Scheme এর দ্বারা আর্থিক সহায়তা প্রদান করা হয় তা  old age pension বা বৃদ্ধ ভাতা/বিধবা ভাতা/প্রতিবন্ধী ভাতা।

old age pension new list 2024 || বৃদ্ধ ভাতা/বিধবা ভাতা/প্রতিবন্ধী ভাতা নতুন তালিকা কাদের জন্য?

বৃদ্ধ ভাতা/বিধবা ভাতা/প্রতিবন্ধী ভাতা নতুন লিস্ট যারা দুয়ারে সরকার কিংবা বিডিও অফিস বা অনলাইনে আবেদন করেছেন, তাদের জন্য old age pension new list 2024 প্রকাশ হলো।

বৃদ্ধ ভাতা/বিধবা ভাতা/প্রতিবন্ধী ভাতা নতুন লিস্ট দেখুন সহজ পদ্ধতিতে || old age pension new list 2024

বৃদ্ধ ভাতা/বিধবা ভাতা/প্রতিবন্ধী ভাতা নতুন তালিকা প্রকাশ হলো, আপনি আপনার পরিবারের কিংবা সমস্ত গ্ৰামের লিস্ট সরাসরি আপনার মোবাইল কিংবা কম্পিউটারের মাধ্যমে অনলাইন দেখতে, আপনার মোবাইলে তাই -
প্রথমে আপনাকে গুগলে nsap.nic.in সার্চ করতে হবে। 
এরপর অফিসিয়াল ওয়েবসাইট হোম পেজে মেনুতে ক্লিক করে, Reports অপশনে ক্লিক করুন।
এবার আপনার সামনে List of Reports অপশন গুলো দেখতে পাবেন সেখানে, State Dashboard এই অপশনে ক্লিক করতে হবে।


পরবর্তী নতুন পেজ ওপেন হবে সেখানে আপনাকে State Dashboard এই অপশনে State, Scheme( IGNOAPS - বৃদ্ধ ভাতা / IGNDPS - প্রতিবন্ধী ভাতা / IGNWPS - বিধবা ভাতা ) , Area (Rural/Urban) , ENTER GIVEN CODE দিয়ে Submit করলে পুরো রাজ্যের লিস্ট আসবে।
এরপর আপনি যে District থাকেন সেই District টিতে ক্লিক করুন। এবং সেম প্রক্রিয়ায় Block, Gram panchayat ক্লিক করলে পুরো ডিটেইলস দেখতে পাবেন উপরে Search অপশনে ক্লিক করে আপনার নাম Search করে Reports দেখতে পারেন। এই ভাবে আপনার এলাকার সম্পূর্ণ লিস্ট দেখতে পাবেন।

অফিসিয়াল ওয়েবসাইট লিংক- Click Here

প্রিয় দর্শক আজকে এই আর্টিকেল মাধ্যমে "old age pension new list 2024" কিভাবে চেক করবেন, তা আপনাদের সম্পূর্ণ শেয়ার করলাম, আশাকরি সকলে বুঝতে পেরেছেন। যদি আপনাদের কোনো মতামত থাকে বা সমস্যা থাকে সেক্ষেত্রে নীচে কমেন্ট বক্সে জানতে পারবেন। এই প্রতিবেদন শেয়ার করুন এবং এই রকম নতুন নতুন আপডেট পেতে আমাদের অফিসিয়াল ওয়েবসাইট Follow করুন।
logoblog

Thanks for reading old age pension new list 2024 || বৃদ্ধ ভাতা/বিধবা ভাতা/প্রতিবন্ধী ভাতা নতুন তালিকা প্রকাশ হলো!!

Previous
« Prev Post

No comments:

Post a Comment