Wednesday, February 21, 2024

Indian Army Recruitment 2024 : ভারতীয় সেনা নিয়োগ পদ্ধতি 2024 // কি কি যোগ্যতার প্রয়োজন এবং কীভাবে আবেদন করবেন দেখুন!!

  banglaprakalpa.in       Wednesday, February 21, 2024
ভারতীয় সেনাবাহিনী সোলজার, টেকনিক্যাল, ও নার্সিং অ্যাসিস্ট্যান্ট পদের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করছে। উল্লিখিত 'Indian Army Recruitment 2024' পদের জন্য শূন্যপদগুলি স্থায়ী। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা শুধুমাত্র ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন (নীচের অফিসিয়াল পিডিএফ দেখুন)। শুধুমাত্র চাকরিপ্রার্থীদের স্বার্থে তথ্যের উদ্দেশ্যে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য বিশদ বিবরণ নীচে সংক্ষেপে দেওয়া হল- 
Indian Army Recruitment 2024



ভারতীয় সেনা নিয়োগ 2024 মূল বিবরণ সংস্থার নাম: ভারতীয় সেনাবাহিনী 
অফিসিয়াল ওয়েবসাইট: www.joinindianarmy.nic.in 
পদের নাম: সোলজার, টেকনিক্যাল, ও নার্সিং অ্যাসিস্ট্যান্ট। 
আবেদনের ধরন: অনলাইন 
শেষ তারিখ: 22-03-2024

ভারতীয় সেনা নিয়োগ 2024 নির্বাচন প্রক্রিয়া কেমন হবে?

Indian Army Recruitment 2024 যোগ্য প্রার্থীদের তাদের লিখিত পরীক্ষা, শারীরিক ফিটনেস টেস্ট (PFT), শারীরিক পরিমাপ এবং মেডিকেল পরীক্ষার উপর ভিত্তি করে একটি নির্বাচন প্রক্রিয়ার জন্য ডাকা হবে।
পরীক্ষার/সাক্ষাৎকারের সঠিক তারিখ, সময় এবং স্থান যথাসময়ে যোগ্য প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে এবং এই ধরনের তথ্য ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে।
প্রার্থীদের নির্বাচনের নিয়ম, যোগ্যতার নিয়ম এবং অন্যান্য বিশদ বিবরণের জন্য, অনুগ্রহ করে অফিসিয়াল ওয়েবসাইট বা আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে প্রকাশ করা হবে।

ভারতীয় সেনা নিয়োগ 2024 কি কি যোগ্যতার প্রয়োজন-

ভারতীয় সেনাবাহিনী সোলজার, টেকনিক্যাল, ও নার্সিং অ্যাসিস্ট্যান্ট পদের জন্য যোগ্য প্রার্থীদের অবশ্যই পদার্থবিদ্যা, রসায়ন, জীববিদ্যা এবং ইংরেজি সহ বিজ্ঞানে 10+2/ ইন্টারমিডিয়েট পাস হতে হবে এবং প্রতিটি বিষয়ে ন্যূনতম 50% নম্বর এবং সর্বনিম্ন 40% নম্বর পেতে হবে।

Indian Army Recruitment 2024 আবেদন ফি- 

ভারতীয় সেনা নিয়োগ 2024 পদের জন্য আবেদনকারী প্রার্থীদের একটি আবেদন ফি দিতে হবে। আবেদন ফি - 250/- যেকোনো জাতীয় ব্যাঙ্কের নেট ব্যাঙ্কিং/ক্রেডিট/এটিএম-কাম-ডেবিট কার্ডের মাধ্যমে ফি প্রদান করতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট:- www.joinindianarmy.nic.in 

Indian Army Recruitment 2024 কীভাবে আবেদন করবেন দেখুন-

ভারতীয় সেনা নিয়োগ 2024 আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা শুধুমাত্র ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন (নিচে দেওয়া আবেদনপত্রের লিঙ্কটি দেখুন)
নির্ধারিত ফি সফলভাবে পেমেন্ট করার পরে এবং অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার পরে, সিস্টেম-জেনারেটেড রেজিস্ট্রেশন/স্বীকৃতি স্লিপ কম্পিউটার স্ক্রিনে প্রদর্শিত হবে। ভবিষ্যতে চিঠিপত্রের জন্য প্রার্থীদের অবশ্যই এটি প্রিন্ট-আউট করতে হবে। এবং সমস্ত যাচাইকরণ যথাসময়ে সম্পন্ন করা হবে।
logoblog

Thanks for reading Indian Army Recruitment 2024 : ভারতীয় সেনা নিয়োগ পদ্ধতি 2024 // কি কি যোগ্যতার প্রয়োজন এবং কীভাবে আবেদন করবেন দেখুন!!

Previous
« Prev Post

No comments:

Post a Comment