Thursday, August 26, 2021

প্যান কার্ড স্ট্যাটাস চেক অনলাইন | Pan card status check online

  banglaprakalpa.in       Thursday, August 26, 2021
আপনি কি পার্মানেন্ট অ্যাকাউন্ট নম্বর বা প্যান (PAN) কার্ড নতুন অনলাইন আবেদন করছেন। কিভাবে "Pan card status check online" করবেন। 
বর্তমানে যেকোনো আর্থিক লেনদেনের ক্ষেত্রে কিন্তু প্যান (PAN) কার্ড বাধ্যতামূলক। তাই অনলাইন আবেদন করে থাকেলে প্যান কার্ড স্ট্যাটাস চেক করে দেখতে পাবেন।
আজকে আমরা প্যান (PAN) কার্ড এর অনলাইন অ্যাপ্লিকেশন পদ্ধতি? প্যান কার্ড স্ট্যাটাস চেক করার জন্য কি কি ডকুমেন্ট লাগবে? প্যান কার্ড স্ট্যাটাস চেক করবেন কিভাবে?
Pan card status check online
Pan card অনলাইন অ্যাপ্লিকেশন পদ্ধতি?
বর্তমানে প্যান (PAN) কার্ড অনলাইন অ্যাপ্লিকেশন এর জন্য আপনাকে CSC সেন্টারে গিয়ে আবেদন করতে পারেন। এখন আপনারা মোবাইল কিংবা কম্পিউটারের মাধ্যমে খুব সহজে অনলাইন অ্যাপ্লিকেশন ঘরে বসে করতে পারবেন। এর জন্য আপনাকে প্যান (PAN) কার্ড এর যে অফিসিয়াল ওয়েবসাইটটি রয়েছে NSDL সেখানে নতুন প্যান (PAN) কার্ড জন্য অনলাইন অ্যাপ্লিকেশন করতে পারবেন।

Pan card status check করার জন্য কি কি ডকুমেন্ট লাগবে?
প্যান (PAN) কার্ড অনলাইন অ্যাপ্লিকেশন করার পর আপনি "Pan card status check" করতে পারেন এর জন্য আপনাকে অ্যাপ্লিকেশন করার সময় যে মোবাইল নম্বর বা Email আইডি দিয়েছিলেন ওই মোবাইল কিংবা Email আইডিতে একটি SMS আসবে। ওই SMS টিকে Acknowledgement Number আসবে ওটি ডিলিট করবেন না। প্যান কার্ড স্ট্যাটাস চেক করতে এই নম্বরটি প্রয়োজন।

প্যান কার্ড স্ট্যাটাস চেক অফিসিয়াল ওয়েবসাইট - Click Here 

Pan card status check কিভাবে করবেন? 
প্যান (PAN) কার্ড অনলাইন অ্যাপ্লিকেশন করার পর "Pan card status check" করতে পারেন। এর জন্য আপনাকে NSDL অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে Status Track search for PAN/TAN - NSDL Online PAN Application ওপেন করতে হবে।
Pan card status check
এরপর পরবর্তী পেজটি ওপেন হবে সেখানে Application Type Select করার পর Acknowledgement Number দেবেন এবং যে ক্যাপচার কোড রয়েছে সেটি বসিয়ে Submit অপশনে ক্লিক করলে পরবর্তী পেজটিতে আবেদনকারীর সমস্ত ডিটেইলস দেখতে পাবেন। 
প্রিয় দর্শক এই আর্টিকেল এর মাধ্যমে আমরা প্যান কার্ড স্ট্যাটাস চেক কিভাবে করবেন তা বিস্তারিত আলোচনা করলাম। যদি কোনো রকম সমস্যা থাকে তাহলে আপনারা নীচে কমেন্ট করে জানাতে পারেন।
logoblog

Thanks for reading প্যান কার্ড স্ট্যাটাস চেক অনলাইন | Pan card status check online

Previous
« Prev Post

1 comment: