Saturday, November 13, 2021

Voter Card Correction Online // ভোটার কার্ড সংশোধন অনলাইন কিভাবে করবেন?

  banglaprakalpa.in       Saturday, November 13, 2021

বাড়িতে বসে আপনার মোবাইল এর মাধ্যমে "voter card correction online" কিভাবে করবেন। বাবার নাম বা মায়ের নাম ভুল আছে কিংবা নিজের নাম ও ঠিকানা ভুল থাকে, বয়স ও পদবী যেকোনো ভুল থাকলে "ভোটার কার্ড সংশোধন অনলাইন" কিভাবে করবেন? এবং সংশোধন করার পর ডিজিটাল ভোটার কার্ড বা সংশোধিত ভোটার কার্ড কিভাবে পাবেন, সম্পূর্ণ তথ্য বিস্তারিত আপনাদের শেয়ার করবো।

Table of contents
voter card correction online কিভাবে করবেন?
voter card correction Track কিভাবে করবেন?

 

online voter card correction

voter card correction online কিভাবে করবেন?
আপনার মোবাইল এর মাধ্যমে "voter card correction online" সংশোধন করার জন্য প্রথমে আপনাকে ভোটার কার্ড এর অফিসিয়াল ওয়েবসাইট www.nvsp.in যেতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্ক - Click Here
এরপর Login/Register অপশনে ক্লিক করতে হবে এবং ওখানে যদি আপনার আগে থেকে অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে user name, passwordchapter দিয়ে লগইন করুন, আর যদি অ্যাকাউন্ট না থাকে তাহলে আপনাকে Registration করতে হবে। এর জন্য নীচে don't have account, Register as a new user অপশনে ক্লিক করতে হবে। পরবর্তী পেজটিতে Mobile নম্বর ও chapter দিয়ে Sent OTP অপশনে ক্লিক করলে আপনার রেজিস্টার মোবাইল নাম্বরটিতে যে OTP এসেছে সেটা বসিয়ে নীচে I have Epic number অপশনে ক্লিক টিক দেবেন। এরপর আপনার Epic নম্বর Email আই ডি ও Password দিয়ে একই Password আবার দিয়ে Register অপশনে ক্লিক করবেন। যদি Register হয়ে যায় তাহলে আপনাকে হোম পেজে গিয়ে Login/Register অপশনে ক্লিক করতে হবে। এরপর user name, passwordchapter দিয়ে লগইন করতে হবে। লগইন হয়ে যাওয়ার পর voter card correction বা ভোটার কার্ড সংশোধন এর জন্য তাই Correction in Parsonal details ক্লিক করুন। পরবর্তী পেজটিতে Please Provide Below details অপশনে যদি আপনি নিজের জন্য ভোটার কার্ড সংশোধন করতে চাইছেন তাহলে Self অপশনে ক্লিক করবেন, আর যদি আপনি পরিবারের অন্য কারুর জন্য ভোটার কার্ড সংশোধন করতে চাইছেন সেক্ষেত্রে আপনি Femaly অপশনে ক্লিক করে Entire Epic number অপশনে ওই ব্যক্তির ভোটার কার্ডের নম্বর বসিয়ে Next অপশনে ক্লিক করবেন। এরপর নতুন পেজটি ওপেন হবে সেখানে প্রথমে Select Language অপশনে আপনার ভাষা Select করবেন। from 8 তে  আপনার District Select করবেন শুধু এরপর আপনার সমস্ত ডিটেইলস দেখতে পাবেন। এরপর (e) Please tick the entire which is be corrected আপনে আপনি যেটা সংশোধন করতে চাইছেন সেটি tick দিয়ে নীচে (f) the correct particulars in entire to be corrected are as below অপশনে সমস্ত সঠিক তথ্য দিয়ে নীচের দিকে Upload Supporting Documents অপশনে আবেদনকারীর আধার কার্ড কিংবা প্যান কার্ড jpg ফরমেট বা  PDF ফরমেট আপলোড করবেন। এরপর নীচের দিকে মোবাইল নম্বর ও ইমেল আইডি দিয়ে এবার Declaration তে Place অপশনে আপনি যেখান থেকে From ফিলাপ করছেন সেই ঠিকানা দিয়ে Capthca টি বসিয়ে নীচে Submit অপশনে ক্লিক করবেন। এরপর পরবর্তী পেজটিতে From Submit হয়ে যাবে। এবং একটি রেফারেন্স আইডি পাবেন ওটি নোট করে রাখবেন। ওই নম্বর দিয়ে voter card correction Track করতে পারবেন।

Aadhar Card Mobile Number Link Online | আধার কার্ডের সাথে মোবাইল নম্বর লিঙ্ক কিভাবে করবেন?

voter card correction Track কিভাবে করবেন?
ভোটার কার্ড সংশোধন অ্যাপ্লিকেশন Track করার জন্য ভোটার কার্ড এর অফিসিয়াল ওয়েবসাইট www.nvsp.in হোম পেজে গিয়ে Track Application Status অপশনে ক্লিক করবেন। এরপর Search By Reference no অপশনে রেফারেন্স আইডি দিয়ে Track Status অপশনে ক্লিক করলে ভোটার কার্ড সংশোধন অ্যাপ্লিকেশন স্ট্যাটাস দেখতে পাবেন।
প্রিয় দর্শক আজকে এই আর্টিকেল মাধ্যমে "voter card correction online" সমস্ত  তথ্য শেয়ার করলাম, আশাকরি আপনারা বুঝতে পেরেছেন। আপনারা চাইলে ভোটার কার্ড সংশোধন অনলাইন আবেদন করতে পারেন। এই রকম নতুন আপডেট খবর পেতে আমাদের Follow করুন।

logoblog

Thanks for reading Voter Card Correction Online // ভোটার কার্ড সংশোধন অনলাইন কিভাবে করবেন?

Previous
« Prev Post

No comments:

Post a Comment