Sunday, November 14, 2021

রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক হয়েছে কিনা কিভাবে চেক করবেন অনলাইন // Ration Card Status Check Online

  banglaprakalpa.in       Sunday, November 14, 2021

আপনার রেশন কার্ডের সঙ্গে আধার কার্ডের লিঙ্ক  রয়েছে কিনা বা রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করেছেন, তাহলে "Ration Card Status Check Online" কিভাবে করবেন। বর্তমানে রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক বাধ্যতামূলক। তাই অনলাইন আবেদন করে থাকেলে রেশন কার্ড স্ট্যাটাস চেক করে দেখতে পাবেন।
পশ্চিমবঙ্গ সরকার তথা মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খাদ্যসাথী প্রকল্প দুয়ারে সরকার প্রকল্পের আওতায় এনেছেন এবং খাদ্যসাথী প্রকল্পে রেশন ব্যবস্থা ডিজিটাল করার লক্ষ্যে "রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক" বাধ্যতামূলক করেছে।

 

ration card status check online
আজকে আমরা রেশন কার্ডের অনলাইন স্ট্যাটাস চেক কিভাবে করবেন? এই আর্টিকেল আমরা সম্পূর্ণ তথ্য বিস্তারিত স্টেপ বাই স্টেপ আপনাদের শেয়ার করবো।

Ration Card Status Check Online কিভাবে করবেন?
আপনার রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক রয়েছে কিনা খুব সহজে "Ration Card Status Check Online" করতে পারবেন। এর জন্য আপনাকে food.wb.gov.in অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্ক - Click Here

এরপর অফিসিয়াল ওয়েবসাইটে হোম পেজে এসে "Link Ration Card with Aadhaar Card" অপশনে ক্লিক করতে হবে। পরবর্তী পেজটিতে Select Ration Card Category অপশনে আপনার যে Category Ration Card সেটি Select করবেন, এবং নীচে Enter Ration Card No অপশনে আপনার Ration Card নম্বরটি বসিয়ে Search অপশনে ক্লিক করলে আপনার "রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক" রয়েছে কিনা দেখতে পাবেন।

Aadhar Card Mobile Number Link Online | আধার কার্ডের সাথে মোবাইল নম্বর লিঙ্ক কিভাবে করবেন?

এছাড়াও আপনি অফিসিয়াল ওয়েবসাইটে হোম পেজে Service অপশনে নীচের দিকে Inquiry তে ক্লিক করে,Verify Ration Card (e-RC/ DRC) অপশনে ক্লিক করলে পরবর্তী নতুন পেজেটিতে Check Ration Card Details অপশনে আপনি আপনার Ration Card No, Category Ration Card Capthca দিয়ে, Search অপশনে ক্লিক করলে রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক Status দেখতে পাবেন।

প্রিয় দর্শক আজকে এই আর্টিকেল মাধ্যমে "Ration Card Status Check Online" কিভাবে করবেন সমস্ত কিছু  আপনাদের শেয়ার করলাম, আশাকরি আপনারা বুঝতে পেরেছেন। যদি আপনাদের কোনো সমস্যা থাকে তাহলে আপনারা কমেন্ট বক্সে জানতে পারবেন। এবং এই রকম নতুন আপডেট খবর পেতে আমাদের Follow করুন।

logoblog

Thanks for reading রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক হয়েছে কিনা কিভাবে চেক করবেন অনলাইন // Ration Card Status Check Online

Previous
« Prev Post

No comments:

Post a Comment