Wednesday, November 17, 2021

PVC Aadhar Card Online Apply // প্লাস্টিক আধার কার্ড অনলাইন আবেদন পদ্ধতি

  banglaprakalpa.in       Wednesday, November 17, 2021

এখন আপনার মোবাইল এর মাধ্যমে অনলাইন প্লাস্টিক আধার কার্ড বা "PVC Aadhar Card Online Apply" করতে পারেন খুব সহজে। যদি আধার কার্ডের সঙ্গে মোবাইল নম্বর লিঙ্ক না থাকে তাহলে ও এই প্লাস্টিক আধার কার্ড বা পিভিসি আধার কার্ড আবেদন করতে পারবেন। আবেদন করলে আপনার বাড়ির ঠিকানায় মাত্র 10 থেকে 15 দিনেই চলে আসবে। এছাড়া এই প্লাস্টিক আধার কার্ড বা PVC Aadhar Card আবেদন এর জন্য 50 টাকা পেমেন্ট করতে হবে।

Table of contents
PVC Aadhar Card কি?
PVC Aadhar Card Online আবেদন কিভাবে করবেন?
PVC Aadhar Card Order Status কিভাবে চেক করবেন?

আজকে এই আর্টিকেল এর মাধ্যমে আমরা অনলাইন প্লাস্টিক আধার কার্ড বা "PVC Aadhar Card Online Apply" সম্পূর্ণ নতুন Portal এর মাধ্যমে সমস্ত তথ্য শেয়ার করবো।

pvc aadhar card online apply

PVC Aadhar Card কি?
এক কথায় প্লাস্টিক আধার কার্ড বা পিভিসি আধার কার্ড হল আধার কার্ডের ডিজিটাল ফটো কপি। যেটা আধার কার্ডের মতো তৈরী Hard বা শক্ত কার্ডের প্রিন্ট কপি। এই প্লাস্টিক আধার কার্ড বা পিভিসি আধার কার্ড খুব সহজে নষ্ট হয়না। এটা কিছুটা প্যান কার্ডের মতো দেখতে হয়।
PVC Aadhar Card Online আবেদন কিভাবে করবেন?
অনলাইন প্লাস্টিক আধার কার্ড বা "PVC Aadhar Card Online Apply" করার জন্য প্রথমে আপনাকে myaadhaar.uidai.gov.in অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্ক - Click Here

এরপর Order Aadhaar PVC Card অপশনে ক্লিক করবেন। এবার নতুন একটি পেজ ওপেন হবে সেখানে আপনাকে আপনার আধার কার্ডের নম্বর এবং ক্যাপচার কোড বসিয়ে নীচে "My mobile number is not registered" অপশনে আপনার মোবাইল নম্বর আধার কার্ডের সঙ্গে যুক্ত না থাকলে ক্লিক করে নতুন নম্বর অর্থাৎ বর্তমানে আপনার কাছে যে নাম্বারটি রয়েছে নাম্বারটি বসিয়ে Sent OTP অপশন ক্লিক করবেন। এরপর আপনার ওই মোবাইল নাম্বারে ওটিপি আসবে ওই বসিয়ে Terms and conditions অপশনে ক্লিক করলে আপনার সামনে নোটিফিকেশন বা মেসেজ শো করবে সেটি আপনারা দেখে Close করে দিয়ে Submit অপশনে ক্লিক করবেন। এরপর নতুন পেজটিতে "Due to privacy reasons, demographics data for the Aadhaar number can not be disclosed at the state. However, the ordered PVC card will have the latest demographics data of the Aadhaar." এই নোটিফিকেশন বা মেসেজ শো করবে সেটি আপনারা Okay অপশনে ক্লিক করবেন।  এবার "I hereby confirm that I have read and understood the Payments / Cancellation / Refunds Process." অপশনে ক্লিক করে নীচের দিকে Make Payment অপশনে ক্লিক করলে PAYMENT OPTIONS আসবে ওখানে আপনি

  • Cards (Credit/Debit)
  • Net Banking
  • Wallet
  • Paytm
  • UPI
যেকোনো একটি অপশনে ক্লিক করে Payment করতে পারবেন। Payment Success হলে আপনার সামনে Transaction stutas নোটিফিকেশন বা মেসেজ আসবে, ওখানে আপনার Acknowledgement Download করার জন্য ক্যাপচার কোড বসিয়ে নীচে Download Acknowledgement অপশনে ক্লিক করলে Acknowledgement PDF Download হয়েযাবে। এই Payment Receive এ যে SRN নম্বর রয়েছে সেই নম্বর দিয়ে আপনার Order Status চেক করতে পারবেন।
Voter Card Correction Online // ভোটার কার্ড সংশোধন অনলাইন কিভাবে করবেন?
PVC Aadhar Card Order Status কিভাবে চেক করবেন?
প্লাস্টিক আধার কার্ড বা পিভিসি আধার কার্ড অনলাইন আবেদন করে থাকেলে আপনি ওই "PVC Aadhar Card Order Status" চেক করতে পারেন খুব সহজে এর জন্য আপনাকে myaadhaar.uidai.gov.in অফিসিয়াল ওয়েবসাইট এর হোম পেজে "Check Aadhaar PVC Card Order Status" অপশনে ক্লিক করবেন। এবার নতুন পেজটিতে SRN নম্বর ও ক্যাপচার কোড বসিয়ে Submit অপশনে ক্লিক করলে আপনার প্লাস্টিক আধার কার্ড বা PVC Aadhar Card Order Status দেখতে পাবেন।
প্রিয় দর্শক আজকে এই আর্টিকেল মাধ্যমে "PVC Aadhar Card Online Apply" কিভাবে করবেন সমস্ত কিছু  আপনাদের শেয়ার করলাম, আশাকরি আপনারা বুঝতে পেরেছেন। যদি আপনাদের কোনো সমস্যা থাকে তাহলে আপনারা নীচে কমেন্ট বক্সে জানতে পারবেন। এবং এই রকম নতুন নতুন আপডেট খবর পেতে আমাদের Follow করুন।

logoblog

Thanks for reading PVC Aadhar Card Online Apply // প্লাস্টিক আধার কার্ড অনলাইন আবেদন পদ্ধতি

Previous
« Prev Post

No comments:

Post a Comment